ভারতের শীর্ষ 10 হার্ট ভালভ সার্জন

By | May 28, 2023

ভারতে হার্ট ভালভ সার্জন

1. হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জারি কি?

হৃদপিন্ডের চারটি ভালভ রয়েছে যা সাধারণত সারা হৃৎপিণ্ড জুড়ে শুধুমাত্র এক দিকে রক্ত ​​প্রবাহিত হতে দেয়। ভালভ হৃদপিন্ডের চেম্বার দিয়ে পুষ্টি সমৃদ্ধ রক্তকে প্রবাহিত করার জন্য দায়ী। রক্ত প্রবাহের পরে প্রতিটি ভালভ রক্ত ​​​​প্রবাহ শুরু করার পরে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাওয়ার কথা। হার্টের ভালভ যেটি অনুপযুক্তভাবে কাজ করছে তা সবসময় ভালভটি বন্ধ করতে সক্ষম হয় না যেমনটি করা উচিত। ফুটো ভালভ শক্তভাবে বন্ধ করার পরিবর্তে, এটি খোলা থাকতে পারে, রক্তকে পিছনের দিকে প্রবাহিত করতে দেয়। এই অবস্থা regurgitation হিসাবে পরিচিত.
যখন একটি হার্টের ভাল্ব ঝুঁকিতে থাকে তখন এটি কিছু নির্দিষ্ট লক্ষণ দেখায় যেমন মাথা ঘোরা, ক্লান্তি, বুকে ব্যথা, শ্বাসকষ্ট, হালকা মাথাব্যথা ইত্যাদি। এই কারণেই হার্টের ভালভ প্রতিস্থাপনের অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয় যাদের হার্টের ভাল্ব ফুটো আছে। বয়স-সম্পর্কিত পরিবর্তন, যেকোনো ব্যাধি, সংক্রমণ, বাতজ্বর, আপনার সামগ্রিক স্বাস্থ্য, আপনার হৃদযন্ত্রের কার্যকারিতা ইত্যাদির কারণে এই অবস্থা ঘটতে পারে। কিছু লোকের ক্ষেত্রে ক্ষতি খুব বেশি হয় সেক্ষেত্রে আক্রান্ত ভালভের সম্পূর্ণ প্রতিস্থাপনের পরামর্শ দেওয়া হয়। .

2. হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জারির ধরন কি কি?

প্রতিস্থাপনের জন্য ব্যবহৃত ভালভটি হল কৃত্রিম উপাদান যা একটি প্রাকৃতিক হার্ট ভালভের মতো একই উদ্দেশ্য রাখে। কৃত্রিম ভালভ 10-20 বছর স্থায়ী হতে পারে। বয়স, সামগ্রিক স্বাস্থ্য, রোগীদের অ্যান্টিকোয়াগুল্যান্ট ওষুধ গ্রহণের ক্ষমতা এবং রোগের পরিমাণের ভিত্তিতে ডাক্তার হার্টের ভালভ প্রতিস্থাপনের অস্ত্রোপচারের সুপারিশ করবেন।
মহাধমনী ভালভ হৃদয়ের বাম দিকে অবস্থিত এবং একটি বহিঃপ্রবাহ ভালভ হিসাবে কাজ করে। সাথে অর্টিক ভালভ প্রতিস্থাপন সার্জারি, পাঁচ বছরের জন্য বেঁচে থাকার হার 94%পাঁচ বছরের জন্য।

  • মিট্রাল ভালভ প্রতিস্থাপন: এটি হার্টের বাম দিকে অবস্থিত এবং ইনফ্লো ভালভ হিসাবে কাজ করে। যখন ভালভ সম্পূর্ণরূপে খোলে না বা সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায় তখন অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়। পাঁচ বছর বেঁচে থাকার সম্ভাবনা 91 শতাংশ।
  • ডাবল ভালভ প্রতিস্থাপন: এই প্রতিস্থাপনে, মাইট্রাল এবং অ্যাওর্টিক ভালভ বা হার্টের ভালভের সম্পূর্ণ বাম দিকে প্রতিস্থাপন করা হয়।
  • পালমোনারি ভালভ প্রতিস্থাপন: ফুসফুসের ভালভ প্রতিস্থাপন যা ফুসফুসে রক্ত বহন করে, এটি স্টেনোসিসের কারণে প্রতিস্থাপন করা প্রয়োজন, যা রক্ত ​​প্রবাহকে সীমাবদ্ধ করে যা জন্মগত ত্রুটি, কার্সিনয়েড সিনড্রোমের কারণে হয় বা সংক্রমণ।

ভিডিও – ভারতের শীর্ষ হার্ট ভালভ সার্জন

 

2) ভারতের সেরা 10 হার্ট ভালভ সার্জন কারা?

 

ডাঃ অজয় কৌল

  ডাঃ অজয় কৌল – ভারতের সেরা হিট ভালভ ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস (জেনারেল সার্জারি), এম সি জ. (কার্ডিওথোরাসিক সার্জারি)

হাসপাতাল : ফর্টিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +38 বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক এবং কার্ডিয়াক সার্জন

ডাঃ অজয় কাউলের সাথে সংযোগ করুন

ডাঃ অজয় কৌল দেশের শীর্ষ কার্ডিয়াক সার্জনদের মধ্যে তালিকাভুক্ত এবং 20,000 টিরও বেশি কার্ডিয়াক সার্জিকাল পদ্ধতির একটি উল্লেখযোগ্য অস্ত্রোপচারের অভিজ্ঞতা রয়েছে৷ তিনি মোট ধমনী করোনারি বাইপাস সার্জিকাল চিকিত্সা, পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি, ভালভ প্রতিস্থাপন, চিকিত্সার ক্ষেত্রে তাঁর দক্ষতার জন্য বিস্তৃতভাবে উল্লেখ করেছেন৷ করোনারি হৃদরোগ, এবং কার্ডিয়াক ব্যর্থতার জন্য অস্ত্রোপচার অপারেশন। তিনি হার্ট ট্রান্সপ্লান্ট, ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট সিস্টেমের জন্য প্রশিক্ষিত এবং হাইব্রিড কার্ডিয়াক সার্জিক্যাল পদ্ধতিগুলি সম্পাদন করার বিশাল অভিজ্ঞতা রয়েছে। তিনি 5000 টিরও বেশি মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জিকাল পদ্ধতি, স্ট্রাকচারাল করোনারি হৃদরোগের জন্য হস্তক্ষেপ, পেরিফেরাল ভাস্কুলার এবং এন্ডোভাসকুলার স্টেন্ট প্লেসমেন্ট, ট্রান্সক্যাথেটার অর্টিক ভালভ প্রতিস্থাপন, ট্রান্সক্যাথেটার মাইট্রাল ভালভ প্রতিস্থাপন ট্রান্সপ্ল্যান্ট এবং বাম ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট সিস্টেম সম্পন্ন করেছেন।.

ডঃ নরেশ ত্রেহান

  ডঃ নরেশ ত্রেহান – ভারতের সেরা হার্ট ভালভ সার্জন

শিক্ষা : এমবিবিএস, কার্ডিওলজিতে ডিপ্লোমা, ডিপ্লোমেট- কার্ডিওথোরাসিক সার্জারি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল গুরগাঁও

অভিজ্ঞতা : +52 বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক এবং কার্ডিওভাসকুলার সার্জন

ডাঃ নরেশ ত্রেহানের সাথে সংযোগ করুন

ডঃ নরেশ ত্রেহান হলেন অন্যতম বিখ্যাত কার্ডিয়াক সার্জন, যিনি নিউ ইয়র্ক ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার ম্যানহাটন ইউএসএ-তে প্রশিক্ষণ ও অনুশীলন করেছেন। তিনি চেয়ারম্যান & ব্যবস্থাপনা পরিচালক, মেদান্ত – মেডিসিটি গুরগাঁও এবং আমেরিকান বোর্ড অফ সার্জারি এবং আমেরিকান বোর্ড অফ কার্ডিওথোরাসিক সার্জারি দ্বারা স্বীকৃত। ডঃ ত্রেহান তার সফল কাজের জন্য সম্মানজনক পুরস্কার পেয়েছেন, যার মধ্যে ভারত সরকার কর্তৃক উপস্থাপিত পদ্মশ্রী পুরস্কার এবং পদ্মভূষণ পুরস্কার রয়েছে। তিনি তিনটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেয়েছেন। ডাঃ ত্রেহান বিশ্বব্যাপী তার কাজের জন্য সুপরিচিত।

ডাঃ জেড এস মেহারওয়াল

 ডাঃ জেড এস মেহারওয়াল – ভারতের শীর্ষ হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : ফর্টিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন

ডাঃ জেড এস মেহারওয়ালের সাথে সংযোগ করুন

ডাঃ জেড এস মেহারওয়াল হলেন সেরা কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন যার বিশাল অভিজ্ঞতা রয়েছে 20,000 টিরও বেশি জটিল কার্ডিয়া পদ্ধতি সম্পাদন করেছেন৷ তিনি দিল্লির ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটের কার্ডিও থোরাসিক ভাস্কুলার সার্জারির নির্বাহী পরিচালক। ফিল্ড কার্ডিয়াক সার্জারিতে অবদানের জন্য তিনি রাষ্ট্রপতি পুরস্কারে ভূষিত হন। তিনি কার্ডিয়াক সার্জারির জন্য শিক্ষা ও প্রশিক্ষণের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। ডাঃ মেহরওয়াল সমাজসেবা করছেন এবং সারা দেশে বিনামূল্যে কার্ডিয়াক ক্যাম্পের আয়োজন করছেন। তাঁর মানবিকতা এবং শ্রেষ্ঠত্ব ভারতের শীর্ষ কার্ডিয়াক সার্জনদের তালিকায় তাঁর নাম তৈরি করেছে।

ডাঃ অনিল ভান

 ডাঃ অনিল ভান – ভারতের শীর্ষ হার্ট ভালভ সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস- জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল গুরগাঁও

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক এবং কার্ডিওভাসকুলার সার্জন

ডাঃ অনিল ভানের সাথে সংযোগ করুন

ডাঃ অনিল ভান হলেন সেরা কার্ডিওভাসকুলার সার্জন এবং কার্ডিয়াক সার্জারির চেয়ারম্যান, মেদান্ত হার্ট ইনস্টিটিউট গুরুগ্রাম। শ্রীনগর মেডিকেল কলেজ থেকে সেরা বিদায়ী স্নাতক স্বর্ণপদক বিজয়ী। তিনি ভারতে অ্যাওর্টিক ভালভ সার্জারির সবচেয়ে বড় অভিজ্ঞতার অধিকারী, এবং এমনকি তিনি কার্ডিয়াক সার্জারির সম্পূর্ণ ক্ষেত্রে 50 টিরও বেশি অস্ত্রোপচারের যন্ত্র ডিজাইন ও বিকাশ করেছেন। ডাঃ অনিল ভানিস ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারির জন্য নিবেদিত এবং চমৎকার ফলাফল সহ 15,000 টিরও বেশি কার্ডিয়াক এবং ভাস্কুলার সার্জারি করেছেন।

ডাঃ ভবা নন্দ দাস

 ডাঃ ভবা নন্দ দাস – ভারতের সেরা হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : অ্যাপোলো হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +36 বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ ভাবা নন্দ দাসের সাথে সংযোগ করুন

ডাঃ ভাবা নন্দ দাস অ্যাপোলো হাসপাতাল দিল্লির একজন চিফ কার্ডিয়াক সার্জন (সিটিভিএস) এবং তার চমৎকার কাজের জন্য পরিচিত। তিনি তার জীবনের অংশকে বিভিন্ন হৃদরোগের সমস্যায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য উৎসর্গ করেছেন, এবং এটি তাকে 36+ বছরেরও বেশি সময় নিবেদিত কাজের সাথে একজন বিশেষজ্ঞ করে তোলে। তার দক্ষতার ক্ষেত্রের মধ্যে রয়েছে CABG বিটিং হার্ট, অ্যাওরটিক অ্যানিউরিজম সার্জারি, ডাবল ভালভ রিপ্লেসমেন্ট, মিট্রাল ভালভ রিপ্লেসমেন্ট, অর্টিক ভালভ রিপ্লেসমেন্ট, সব ধরনের জন্মগত অসঙ্গতি এবং ইন্ট্রা কার্ডিয়াক মেরামত। এখন পর্যন্ত ডাঃ নন্দা 21,000 টিরও বেশি হার্ট সার্জারি করেছেন এবং বর্তমানে প্রতি বছর প্রায় 800 টি কেস করছেন।

ডাঃ দেবানন্দ এন.এস

 ডাঃ দেবানন্দ এন.এস – ভারতের সেরা হার্ট ভালভ ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও-থোরাসিক সার্জারি

হাসপাতাল : মণিপাল হাসপাতাল ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +৩২ বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ এবং কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ দেবানন্দ এন.এস এর সাথে সংযোগ করুন

মণিপাল হাসপাতাল ব্যাঙ্গালোরের ডাঃ দেবানন্দ বিশেষজ্ঞ কার্ডিওথোরাসিক সার্জন, তিনি 7000 টিরও বেশি শিশু ও প্রাপ্তবয়স্ক সার্জারি করেছেন এবং তার সাফল্যের সাথে রেকর্ডটি চালিয়ে যাচ্ছেন। 900 গ্রাম ওজনের 1-দিনের শিশু থেকে 90 বছর বয়সী রোগী পর্যন্ত জটিল অস্ত্রোপচার করার পরে তিনি তার নামটি বিখ্যাত করেছেন। তিনি সফলভাবে হৃদয় থেকে একটি PNET টিউমার অপসারণ করেছেন। ডাঃ দেবানন্দ মহাধমনী ধমনীর অস্ত্রোপচার, জটিল ভালভ সার্জারি এবং মেরামত, ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জারি, বিটিং হার্ট সিএবিজি, নবজাতক, শিশু, পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি, হার্ট ট্রান্সপ্ল্যান্ট এবং ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট ডিভাইসগুলিতে দক্ষতার অধিকারী। তিনি রোগীদেরকে এত সুনির্দিষ্টভাবে চিকিত্সা করেন যে অনেক রোগী তাদের পদ্ধতির প্রায় সঙ্গে সঙ্গে তাদের লক্ষণগুলির মধ্যে উল্লেখযোগ্য পার্থক্য লক্ষ্য করেন।

ডঃ গণেশকৃষ্ণান আইয়ার

 ডঃ গণেশকৃষ্ণান আইয়ার – ভারতের শীর্ষ হার্ট ভালভ ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : অ্যাস্টার সিএমআই হাসপাতাল ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +৩৫ বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন

ডাঃ গণেশকৃষ্ণান আইয়ারের সাথে সংযোগ করুন

ডাঃ গণেশ কৃষ্ণান আইয়ার অ্যাস্টার সিএম হাসপাতাল ব্যাঙ্গালোরের কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন হিসেবে পরিচিত। ডঃ গণেশ আইয়ারের ক্ষেত্রে 35+ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি 12,000 টিরও বেশি ওপেন হার্ট সার্জারি করেছেন এবং গণনা চালিয়ে যাচ্ছেন। তার বর্ণাঢ্য কর্মজীবনে, তিনি জটিল প্রাপ্তবয়স্ক এবং পেডিয়াট্রিক হার্ট সার্জারি করেছেন। মিট্রাল ভালভ মেরামত, মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারি, অ্যাওরটিক অ্যানিউরিজম, অর্টিক ভালভ স্পেয়ারিং প্রসিডিউর এবং অ্যাট্রিয়াল ফাইব্রিলেশনের সার্জারির জন্য তার বিশেষ দক্ষতা রয়েছে।

ডাঃ কে আর বালাকৃষ্ণান

 ডাঃ কে আর বালাকৃষ্ণান – ভারতের সেরা হার্ট ভালভ বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – থোরাসিক সার্জারি

হাসপাতাল : ফর্টিস মালার হাসপাতাল চেন্নাই

অভিজ্ঞতা : 45+ বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ & কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ কে আর বালাক্রিসনানের সাথে সংযোগ করুন

ডাঃ কে আর বালাকৃষ্ণান শেষ পর্যায়ের হার্ট ফেইলিউরের ব্যবস্থাপনায় একজন স্বনামধন্য বিশেষজ্ঞ এবং গন্তব্য থেরাপি হিসাবে ভারতের প্রথম এলভিএডি এবং এইচভিএডিপাম্প ইমপ্লান্টের সাথে কৃতিত্বপূর্ণ। চেন্নাইয়ের ফোর্টিস মালার হাসপাতালে হার্ট ফেইলিওর ম্যানেজমেন্টের জন্য ভারতের প্রথম ব্যাপক কেন্দ্র চালু করার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ডাঃ বালাকৃষ্ণান ক্রমাগত ফ্লো এলভিএডি (বাম ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট ডিভাইস), ভেন্ট্রিকুলার হাইপারট্রফির পালসেটাইল এবং আণবিক জীববিজ্ঞান বিকাশের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত। এগুলি ছাড়াও, সাধারণ এভি ক্যানেলের মতো জটিল জন্মগত হৃদরোগের চিকিত্সা, টি এ পি ভি আরএর মেরামত, শৈশবকালে সুইচ এবং হোমোগ্রাফ্ট ধমনী ব্যবহারে ডাঃ বালাকৃষ্ণানের ব্যাপক দক্ষতা রয়েছে। এছাড়াও তিনি অন্যান্য রুটিন কার্ডিয়াক সার্জারি যেমন ভালভ হার্টের প্রক্রিয়াগুলিও করেন, যার মধ্যে রয়েছে মহাধমনীর মূল প্রতিস্থাপন, মেরামত এবং; প্রতিস্থাপন, এবং রস পদ্ধতি।

ডঃ শ্রীনাথ বিজয়শেখরন

 ডঃ শ্রীনাথ বিজয়শেখরন -ভারতের শীর্ষ হার্ট ভালভ বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস (জেনারেল সার্জারি), কার্ডিওথোরাসিক সার্জারিতে ডিএনবি

হাসপাতাল : এমজিএম হেলথকেয়ার চেন্নাই

অভিজ্ঞতা: +২১ বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ শ্রীনাথ বিজয়শেখরনের সাথে সংযোগ করুন

ডাঃ শ্রীনাথ বিজয়শেখরন এমজিএম হেলথকেয়ার চেন্নাইয়ের শীর্ষ কার্ডিওথোরাসিক সার্জন হিসেবে পরিচিত। করোনারি ধমনী রোগ (ধমনীতে বাধা), ভালভুলার অপ্রতুলতা (লিক বা রিগারজিটেশন), ভালভুলার স্টেনোসিস (অবরুদ্ধ বা সংকীর্ণ ভালভ), এবং কনজেস্টিভ হার্ট ফেইলিওর (অকার্যকর হার্টের পেশী) বিষয়ে তার দক্ষতা রয়েছে। প্রাপ্তবয়স্কদের কার্ডিওথোরাসিক সার্জারিতে তার চিকিৎসার আগ্রহ নিহিত প্রতিস্থাপন, ভিএডি বাস্তবায়ন, এবং ইসিএমও সূচনা এবং অপসারণ। ডাঃ বিজয়শেখরন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) এর একজন সক্রিয় সদস্য। ডাক্তারের দেওয়া কিছু হল ইনভেসিভ কার্ডিয়াক, কার্ডিয়াক পেসিং, বেলুন মিট্রাল ভালভুলোপ্লাস্টি, টিওএফ সংশোধন, এবং ইন্ট্রা-আর্টেরিয়াল থ্রম্বোলাইসিস.

ডঃ সুরেশ জোশী

 ডঃ সুরেশ জোশী – ভারতে হার্ট ভালভ সার্জারির জন্য শীর্ষ চিকিৎসক

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক সার্জারি

হাসপাতাল : জসলোক হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ

ডাঃ সুরেশ জোশীর সাথে সংযোগ করুন

ডাঃ সুরেশ যোশি মুম্বাইয়ের একজন স্বনামধন্য কার্ডিওলজিস্ট এবং হৃদরোগের জন্য মানুষের স্বাস্থ্যের জন্য তার জীবনের অংশ অবদান রেখেছেন। তিনি মুম্বাইয়ের জাসলোক হাসপাতালের সিভিটিএস বিভাগের পরিচালক। ডক্টর সুরেশ জোশী মহাধমনী ধমনীর অপারেশন, জটিল হার্ট ভালভ মেরামত, প্রতিস্থাপন অপারেশন এবং ভারতে আক্রমণাত্মক হার্ট সার্জারির ক্ষেত্রে দক্ষতা। তিনি ব্রিচ ক্যান্ডি হাসপাতাল, লীলাবতী হাসপাতাল এবং গবেষণা কেন্দ্র, নানাবতী হাসপাতাল এবং সাইফি হাসপাতালের মতো মুম্বাইয়ের অনেক সম্মানিত প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত রয়েছেন। তিনি অস্ট্রেলিয়ায় রয়্যাল চিলড্রেন হসপিটাল মেলবোর্নে ডাঃ রজার মি-এর অধীনে প্রশিক্ষণ নিয়েছেন এবং রয়্যাল আলফ্রেড হাসপাতাল, মেলবোর্ন এবং সিডনির স্টভিনসেন্ট হাসপাতালে প্রশিক্ষণ নিয়ে তা অনুসরণ করেছেন।

ডাঃ . হেমন্ত পাথারে

 ডাঃ হেমন্ত পাথারে -ভারতে হার্ট ভালভের জন্য সেরা সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – থোরাসিক সার্জারি

হাসপাতাল : নানাবতী ম্যাক্স হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা : +৩২ বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ হেমন্ত পাঠারের সাথে সংযোগ করুন

ডাঃ হেমন্ত পাথারে-এর হার্টের প্রতি বিশেষ আগ্রহ রয়েছে & ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জারি, এবং এই ক্ষেত্রে 32+ বছরের অভিজ্ঞতা আছে। হেমন্ত প্রমোদ পাথারে ভারতের মুম্বাইয়ের নানাবতী ম্যাক্স হাসপাতালের হার্ট ইনস্টিটিউটের অন্যতম সেরা কার্ডিওভাসকুলার হার্ট এবং ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জন হিসেবে পরিচিত। ডাঃ পাথারে অত্যন্ত যোগ্য এবং ব্যাপকভাবে প্রশিক্ষিত কিছু সবচেয়ে চ্যালেঞ্জিং হার্ট এবং ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জারি করার জন্য। তার প্রশিক্ষণ বিশ্বের সেরা এবং শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে হয়েছে। একজন কার্ডিয়াক সার্জন হিসাবে 24 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, তিনি নিঃসন্দেহে ভারতের মুম্বাইতে হার্ট এবং ফুসফুস প্রতিস্থাপনের জন্য সেরা সার্জনদের একজন।

আন্তর্জাতিক মানের হাসপাতাল থেকে আমাদের শীর্ষ সার্জনের সাথে একটি তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং আপনার হার্টের যত্নের জন্য বিনামূল্যে কোন বাধ্যবাধকতা নেই.

ইমেইলে রিপোর্ট পাঠান-enquiry@indiacardiacsurgerysite.com

ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91-9370586696

 

4) আমি কি আপনার ওয়েবসাইটে পুরানো রোগীদের সাফল্যের গল্প উল্লেখ করতে পারি?

হ্যাঁ, আপনি আমাদের সফল রোগীর গল্প উল্লেখ করতে পারেন কারণ আমরা আপনার বিভ্রান্তি এবং অস্ত্রোপচারের প্রয়োজন বুঝতে পারি। একজন আন্তর্জাতিক রোগী হওয়ার কারণে, আমরা আপনার উদ্বেগ জানি, আপনি যে পরিষেবাগুলি এবং চিকিত্সা পাবেন সে সম্পর্কে মোটামুটি ধারণা পেতে সাহায্য করার জন্য, আমরা আপনাকে আমাদের রোগীর সাফল্যের গল্প উপস্থাপন করছি।

সম্পূর্ণ রোগীর গল্প পড়তে এখানে ক্লিক করুন

5. কেন আমি ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট ওয়েবসাইটের মাধ্যমে আমার ডাক্তার এবং হাসপাতাল নির্বাচন করব?

ভারতীয় কার্ডিয়াক সার্জারি সাইট হল শীর্ষস্থানীয় মেডিকেল হাসপাতালের একটি নেটওয়ার্ক এবং সারা ভারতের সেরা সার্জন, আমরা আপনাকে প্রদান করি-

  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ

 

ভারতে নিরাপদ ভালভ প্রতিস্থাপন সার্জারির জন্য আমাদের দেশীয় এবং আন্তর্জাতিক প্যাকেজগুলির সাথে সর্বোত্তম চিকিৎসা সেবা পান৷