ভারতের শীর্ষ 10 সিএবিজি সার্জন

By | May 26, 2023

Top 10 CABG Surgeons in India

1) সিএবিজি সার্জারি কি?

সিএবিজি হল করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং যা হার্ট সার্জারির একটি প্রকার যা হার্টে রক্ত প্রবাহকে উন্নত করে। করোনারি হার্ট ডিজিজ (সিএইচডি) বা করোনারি আর্টারি ডিজিজ যেখানে চর্বি, ক্যালসিয়াম, কোলেস্টেরল এবং রক্তে পাওয়া পদার্থ দিয়ে তৈরি প্লাক নামক পদার্থ, করোনারি ধমনীর ভিতরে তৈরি হয় যা হৃৎপিণ্ডে অক্সিজেন সমৃদ্ধ রক্ত সরবরাহ করে। সিএইচডি-এর মতো অবস্থার জন্য, CABG হল একটি চিকিত্সা যা নতুন উত্তরণ তৈরি করে, এবং অক্সিজেন সমৃদ্ধ রক্ত হৃৎপিণ্ডের পেশীতে ব্লকেজের চারপাশে প্রবাহিত হয়।

2) সিএবিজি এর প্রকারভেদ

ধমনী গ্রাফ্ট: এটি অস্ত্রোপচারের জন্য ব্যবহৃত সবচেয়ে সাধারণ বাইপাস গ্রাফ্ট। ধমনী গ্রাফ্টের আরেকটি শব্দ হল অভ্যন্তরীণ থোরাসিক ধমনী যা আইটিএ গ্রাফ্ট বা অভ্যন্তরীণ স্তন্যপায়ী ধমনী (আইএমএ) নামেও পরিচিত। এই গ্রাফ্টটি প্রত্যেক রোগীর জন্য ব্যবহার করা হয় যারা বিচ্ছিন্ন করোনারি আর্টারি বাইপাস সার্জারি করেছেন।

রেডিয়াল গ্রাফ্ট: হল এক ধরনের ধমনী গ্রাফ্ট, সাধারণত ব্যবহৃত হয়। বাহুতে দুটি ধমনী আছে, উলনার এবং রেডিয়াল ধমনী। উলনার বাহুতে রক্ত সরবরাহ করে এবং রেডিয়াল ধমনী সার্জন দ্বারা গ্রাফ্ট হিসাবে ব্যবহার করা যেতে পারে।

শিরা গ্রাফ্টস: পায়ের শিরাগুলিকে স্যাফেনাস শিরাগুলির মতো বাইপাস গ্রাফ্ট হিসাবে ব্যবহার করা যেতে পারে। এটি একটি ন্যূনতম উপায় যা প্রচলিত অস্ত্রোপচারের তুলনায় কম দাগ এবং দ্রুত পুনরুদ্ধারের দিকে পরিচালিত করে। একটি শিরা কলম সাহায্যে, ফলাফল উন্নত হতে দেখা যায়.

সার্জনরা আপনার বাইপাস সার্জারির জন্য সেরা গ্রাফ্ট নির্ধারণ করেন। গ্রাফ্ট পছন্দ অনেক কারণের উপর নির্ভর করে, যার মধ্যে অবস্থান, ব্লকেজ, করোনারি ধমনীর আকার, রোগীর বয়স এবং অন্যান্য চিকিৎসা অবস্থা।

3) ভারতে আমার অস্ত্রোপচারের জন্য আমি সেরা সিবিজি সার্জন কোথায় পেতে পারি?

ভারতীয় স্বাস্থ্যসেবা হাসপাতালের মধ্যে অ্যাপোলো, ফোর্টিস, মেদান্ত, গ্লোবাল, আর্টেমিস, বিএলকে, নানাবতী, ম্যাক্স, নারায়ণ হৃদয়ালয় এবং ওকহার্ট এর মতো নাম রয়েছে যেগুলিকে দেশের অন্যতম প্রধান স্বাস্থ্যসেবা গোষ্ঠী হিসাবে বিবেচনা করা হয়। এই চিকিৎসা কেন্দ্রগুলির সর্বশেষ প্রযুক্তি এবং সংস্থানগুলিতে অ্যাক্সেস রয়েছে যা তাদের ভারতে সম্ভাব্য সর্বোত্তম চিকিত্সা সরবরাহ করতে সহায়তা করে। নীচে এমন কিছু বিষয় রয়েছে যা আপনাকে সহজেই ভারতে শীর্ষ কার্ডিয়াক সার্জন বেছে নিতে সাহায্য করবে-

  • যোগ্যতা
  • ক্লিনিকাল অভিজ্ঞতার বছর
  • রোগীর পর্যালোচনা এবং প্রতিক্রিয়া
  • হাসপাতালের ধরন কার্ডিয়াক বিশেষজ্ঞের কাজ
  • সফল অস্ত্রোপচারের সংখ্যা

 

ভিডিও – ভারতের শীর্ষ CABG সার্জন

 

4) ভারতে আমাদের শীর্ষ 10 সিএবিজি সার্জন

ডাঃ জেড এস মেহারওয়াল

  ডাঃ জেড এস মেহারওয়াল – ভারতের সেরা সিএবিজি সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা: কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন

ডাঃ জেড এস মেহারওয়ালের সাথে সংযোগ করুন

ডাঃ জেড এস মেহারওয়াল ভারতের অন্যতম সেরা হৃদরোগ বিশেষজ্ঞ। তিনি ভারতের একজন অভিজ্ঞ কার্ডিয়াক স্বাস্থ্যসেবা পেশাদার। সার্জন বর্তমানে ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট, ওখলা, দিল্লির একজন পরিচালক হিসাবে কাজ করছেন। সার্জন একজন সুনামধন্য এবং প্রশংসিত চিকিৎসা বিশেষজ্ঞ এবং তিনি হলেন এমএস, এমসিএইচ, এমবিবিএস ডাঃ জেড এস মেহরওয়াল তার খ্যাতিমান এবং দক্ষ পেশার সময় অনেক হাসপাতালের সাথে সম্পর্কিত। ডাঃ জেড এস মেহরাওয়াল 20,400 টিরও বেশি কার্ডিয়াক অস্ত্রোপচার পদ্ধতি সম্পাদন করেছেন, যার মধ্যে অনেকগুলি জটিল ছিল। তার নামে প্রায় চল্লিশটি পিয়ার-পর্যালোচিত জার্নাল পেপার রয়েছে।

ডাঃ কে আর বালাকৃষ্ণান

 ডাঃ কে আর বালাকৃষ্ণান – ভারতের শীর্ষ সিএবিজি সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – থোরাসিক সার্জারি

হাসপাতাল : ফোর্টিস মালার হাসপাতাল চেন্নাই

অভিজ্ঞতা : 45+ বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ কে আর বালাকৃষ্ণনের সাথে সংযোগ করুন

ডাঃ কে আর বালাকৃষ্ণান প্রুফ-প্রাথমিকভাবে সম্পূর্ণরূপে ভিত্তিক চিকিৎসা পদ্ধতি এবং অস্ত্রোপচার অপারেশনে বিস্তৃত চিকিৎসা জ্ঞান আয়ত্ত করেছেন। তার জ্ঞানের ক্ষেত্রগুলি শেষ-স্তরের করোনারি হার্ট ফেইলিউর নিয়ন্ত্রণ, পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জিকাল পদ্ধতি, ফুসফুস প্রতিস্থাপন, এবং করোনারি হার্ট এবং ফুসফুস প্রতিস্থাপনকে অন্তর্ভুক্ত করে। তিনি তার কাজের জন্য অসংখ্য পুরষ্কার পেয়েছেন এবং তার কাজটি বেশ কয়েকটি সর্বোচ্চ র্যাঙ্কিং ক্লিনিকাল জার্নালে পোস্ট করা হয়েছে। জটিল জন্মগত করোনারি হার্ট ডিসঅর্ডারের চিকিৎসায় তার বিশাল অভিজ্ঞতা রয়েছে, যার মধ্যে রয়েছে শৈশবকালীন সুইচ, টিএপিভিআর মেরামত, সাধারণ এভি ক্যানাল এবং হোমোগ্রাফ্ট ধমনী নালী ব্যবহার। ডাঃ বালাকৃষ্ণান ভালভ মেরামত এবং প্রতিস্থাপন, মহাধমনী মূল বিকল্প, এবং রস পদ্ধতি সহ অন্যান্য সাধারণ কার্ডিয়াক পদ্ধতিও সম্পাদন করেন।

ডাঃ অজয় কৌল

  ডাঃ অজয় কৌল – ভারতের শীর্ষ সিএবিজি বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস (জেনারেল সার্জারি), ম গ জ. (কার্ডিওথোরাসিক সার্জারি)

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +৩৮ বছর

বিশেষতা: কার্ডিওথোরাসিক এবং কার্ডিয়াক সার্জন

ডাঃ অজয় কাউলের সাথে যোগাযোগ করুন

ডাঃ অজয় কাউলের এখন পর্যন্ত 15000টি কার্ডিয়াক অপারেশনের বিশাল অভিজ্ঞতা রয়েছে। তিনি একজন বহুমুখী সার্জন যার সার্জিক্যাল স্পেকট্রাম টোটাল আর্টারিয়াল করোনারি বাইপাস সার্জারি, ভালভ মেরামত, পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি এবং কার্ডিয়াক ফেইলিউরের সার্জারি থেকে শুরু করে। ডাঃ কাউল করোনারি বাইপাস সার্জারির বিশেষজ্ঞ সার্জন। তার সফলতার সাথে সর্বাধিক সংখ্যক অস্ত্রোপচারের ইতিহাস রয়েছে, অর্থাৎ 4000 টিরও বেশি ক্ষেত্রে মোট আর্টেরিয়াকোরোনারি বাইপাস সার্জারি, বুক থেকে দুটি অভ্যন্তরীণ স্তন্যপায়ী ধমনী ব্যবহার করে, পা ও বাহুতে কোন কাটা নেই।

ডঃ সন্দীপ আত্তাওয়ার

  ডঃ সন্দীপ আত্তাওয়ার – ভারতের সেরা সিএবিজি ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : গ্লোবাল হাসপাতাল চেন্নাই

অভিজ্ঞতা : +৩৫ বছর

বিশেষতা : কার্ডিয়াক এবং কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ সন্দীপ আত্তাওয়ারের সাথে যোগাযোগ করুন

ডঃ সন্দীপ আত্তাওয়ার ভারতের একজন সেরা হার্ট এবং ফুসফুস প্রতিস্থাপন সার্জন। ডাঃ সন্দীপ আত্তাওয়ার হলেন পরিচালক ও চেয়ারম্যান- কার্ডিওভাসকুলার সার্জারি, থোরাসিক অর্গান ট্রান্সপ্লান্টেশন, গ্লোবাল হাসপাতালে, চেন্নাই, ভারতের যান্ত্রিক সংবহন সহায়তা। তার ক্ষেত্রে তিন দশকেরও বেশি সমৃদ্ধ পেশাদার অভিজ্ঞতার সাথে, শীর্ষ কার্ডিওলজিস্টের নবজাতক থেকে অক্টোজেনারিয়ানদের মধ্যে জটিল হার্ট সার্জারি করার দক্ষতা রয়েছে।

ডাঃ অশোক শেঠ

  ডাঃ অশোক শেঠ – ভারতে ক্যাবজি সার্জারির জন্য সেরা ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ানস অফ কানাডার ফেলো (এফআরসিপি কানাডা), এফএ সিসি

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ

ডাঃ অশোক শেঠের সাথে যোগাযোগ করুন

ডাঃ অশোক শেঠ হৃদরোগে তার দক্ষতার জন্য একজন সুপরিচিত সার্জন। তিনি কার্ডিওলজির ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ, বিশেষ করে ইন্টারভেনশনাল কার্ডিওলজি ভারতে পাশাপাশি সারা বিশ্বে ব্যাপকভাবে স্বীকৃত। তার 42+ বছরের কর্মজীবনে, তিনি অসংখ্য এনজিওপ্লাস্টি কৌশল, অ্যাঞ্জিওস্কোপি, স্টেন্টস, ডিরেকশনাল অ্যাথেরেক্টমি, থ্রম্বেক্টমি ডিভাইস এবং ড্রাগ-এলুটিং স্টেন্ট এবং অন্যান্য অনেক নতুন কৌশলের পথপ্রদর্শক করেছেন। ডাঃ অশোক শেঠ সর্বোচ্চ সংখ্যক অ্যাঞ্জিওগ্রাফি এবং অ্যাঞ্জিওপ্লাস্টির একটি সঞ্চালন করেছেন যা লিমকা বুক অফ রেকর্ডে উল্লেখ করা হয়েছে।

ডাঃ ওয়াই কে মিশ্র

  ডাঃ ওয়াই কে মিশ্র – ভারতের সেরা সিএবিজি বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, পিএইচডি – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি

হাসপাতাল : ব্যাঙ্গালোর মণিপাল হাসপাতাল

অভিজ্ঞতা: +42 বছর

বিশেষতা: কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জন

ডাঃ ওয়াই কে মিশ্রের সাথে সংযোগ করুন

ডাঃ ওয়াই কে মিশ্রের কৃতিত্ব রয়েছে 19,000 টিরও বেশি ওপেন হার্ট সার্জারি যার মধ্যে রয়েছে ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জারি, পোর্ট অ্যাক্সেস অ্যাপ্রোচ বা ভালভ সার্জারি, অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট ক্লোজার, এন্ডার্টারেক্টমি, অ্যাওরটিকা নিউরিজম, এক্সট্রাকর্পোরিয়াল লাইফ সাপোর্ট ইসিএমও, কার্ডিয়াক সার্জারি টোটাল সার্জারি, কার্ডিয়াক সার্জারি। , হার্টের স্পন্দনের উপর ন্যূনতম আক্রমণাত্মক করোনারি আর্টারি বাইপাস সার্জারি, বেন্টালের অপারেশন, অর্টিক আর্চ এবং থোরাসিক, অ্যাবডোমিনাল অর্টিক মেরামত চমৎকার ফলাফলের সাথে। ডাঃ মিশ্র 500 টিরও বেশি সফল রোবোটিক কার্ডিয়াক সার্জারি এবং 1000 টিরও বেশি রিডো কার্ডিয়াক সার্জারি করেছেন৷ তিনি ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে টিএভিআর বিকাশের জন্য কোর হার্ট টিমের একজন নেতৃস্থানীয় সদস্য ছিলেন এবং হার্ট ট্রান্সপ্লান্টেশন এবং ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট ডিভাইস পদ্ধতিতেও সক্রিয় ভূমিকা পালন করেছেন।

ডঃ নরেশ ত্রেহান

 ডঃ নরেশ ত্রেহান – ভারতের শীর্ষ সিএবিজি ডাক্তার

শিক্ষা :এমবিবিএস, কার্ডিওলজিতে ডিপ্লোমা, ডিপ্লোমেট- কার্ডিওথোরাসিক সার্জারি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল গুরগাঁও

অভিজ্ঞতা: +52 বছর

বিশেষতা: কার্ডিওথোরাসিক এবং কার্ডিওভাসকুলার সার্জন

ডাঃ নরেশ ত্রেহানের সাথে সংযোগ করুন

ডঃ নরেশ ত্রেহান একজন স্বনামধন্য কার্ডিওথোরাসিক এবং কার্ডিওভাসকুলার সার্জন, মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের নিউ ইয়র্ক ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে প্রশিক্ষিত এবং অনুশীলন করেন। গুরগাঁওয়ের সেরা কার্ডিওলজিস্ট ড. ত্রেহান আমেরিকান বোর্ড অফ সার্জারি এবং আমেরিকান বোর্ড অফ কার্ডিওথোরাসিক সার্জারি দ্বারা স্বীকৃত। তিনি ভারত সরকার কর্তৃক প্রদত্ত পদ্মশ্রী পুরস্কার এবং পদ্মভূষণ পুরস্কার সহ অনেক মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়েছেন।

ডাঃ এস কে সিনহা

  ডাঃ এস কে সিনহা – ভারতে করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস(জেনারেল সার্জারি), এম সি জ (সিটিভিএস)

হাসপাতাল : ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +৩৪ বছর

বিশেষতা : কার্ডিয়াক সার্জন

ডাঃ এস কে সিনহার সাথে সংযোগ করুন

ডাঃ এস কে সিনহা বর্তমানে ম্যাক্স সুপার স্পেশালিস্ট হেলথ সেন্টারের সিনিয়র ডিরেক্টর, সাকেতের বিশেষ আগ্রহ রয়েছে – এএসডি, এমভিআর, এভিআর, লা myxomasaortic ডিসেকশন, অ্যানিউরিজম, সূক্ষ্ম জাহাজে বুলেট এবং ছুরিকাঘাতের জন্য ন্যূনতম অ্যাক্সেস, অ্যাওরটিক অ্যানিউরিজম কাজ করা এবং তার সাথে কাজ করা হৃদস্পন্দনের উপর সিএবিজি-এর জন্য ন্যূনতম আক্রমণাত্মক প্রোগ্রাম এবং অ্যাপার্টেরিয়াল গ্রাফ্ট। কার্ডিয়াক সার্জিক্যাল চিকিৎসায় 36 বছর ধরে তাকে বিভিন্ন ধরণের জটিলতার বিস্তৃত বর্ণালী জুড়ে 9 হাজারেরও বেশি ক্ষেত্রে সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিয়েছে। বাত্রা হাসপাতালে কার্ডিয়াক সার্জারির শাখার প্রধান হিসাবে তাকে প্রতিটি প্রশাসনিক নেতা এবং ক্লিনিকাল পরামর্শদাতা করা দরকার ছিল; জ্ঞান ভাগ করা, এবং ভবিষ্যতের কার্ডিয়াক সার্জনদের দক্ষতাকে সম্মান করা। বেশ কিছু কার্ডিয়াকসার্জন তার তত্ত্বাবধানে দক্ষ এবং বর্তমানে অনেক প্রধান কেন্দ্রে ইউনিটের নেতৃত্ব দিচ্ছেন, একটি বিভাগের নেতৃত্ব দিচ্ছেন। প্রায় 75 জন চিকিত্সক এবং প্যারামেডিকস অনন্য নিয়ন্ত্রণ দৃষ্টিকোণ বিকশিত করেছে।

ডাঃ রজনীশ মালহোত্রা

  ডাঃ রজনীশ মালহোত্রা – ভারতের সেরা হার্ট বাইপাস সার্জারি ক্যাবিজি ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার
সার্জারি, কার্ডিয়াক সার্জারিতে ফেলোশিপ

হাসপাতাল : ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +৩৪ বছর

বিশেষতা : কার্ডিয়াক সার্জন

ডাঃ রজনীশ মালহোত্রার সাথে সংযোগ করুন

ডাঃ রজনীশ মালহোত্রা ভারতের সবচেয়ে স্বনামধন্য এবং দক্ষ কার্ডিয়াক এবং সিটিভিএস সার্জনদের মধ্যে 3 দশকেরও বেশি সময় ধরে কার্ডিয়াক সার্জিক্যাল পদ্ধতিতে গ্লোবাল সেন্টার অফ এক্সিলেন্সে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। অতীতে তিনি ডিরেক্টর- কার্ডিয়াক সার্জারি, মেদান্ত: মেডিসিটি, গুরগাঁও,, এসকর্টস করোনারি হার্ট গ্রুপ রিসার্চ সেন্টার, নিউ দিল্লি এবং লিডার কনসালট্যান্ট হিসাবে কাজ করেছেন – কার্ডিয়াক সার্জন, ডারডনস করোনারি হার্ট সার্জিকাল সেন্টার, কলো শ্রীলঙ্কা। ডাঃ মালহোত্রা মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জিকাল ট্রিটমেন্ট, মিনিম্যালি ইনভেসিভ মাইট্রাল ভেয়ারপ্লেসমেন্ট এবং মেরামত, করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং (সিএবিজি), অ্যাওর্টিক ভালভ প্রতিস্থাপন এবং মেরামত, অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্টস (এএসডি’স) বিশেষজ্ঞ।

ডাঃ রামজি মেহরোত্রা

 ডাঃ রামজি মেহরোত্রা – ভারতের শীর্ষ হার্ট বাইপাস সার্জারি ক্যাবজি ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক সার্জারি

হাসপাতাল : বিএলকে ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +৩৫ বছর

বিশেষতা : কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ রামজি মেহরোত্রার সাথে সংযোগ করুন

ডাঃ রামজি মেহরোত্রা, কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জিক্যাল পদ্ধতির (সিটিভিএস) ক্ষেত্রে অন্যতম শীর্ষস্থানীয় নাম। তার 26 বছরেরও বেশি সময়ের বিশাল অভিজ্ঞতা রয়েছে। তিনি তার সাথে হৃদযন্ত্রের অস্ত্রোপচার অপারেশন, টোটাল আর্টারিয়াল সিএবিজি এবং অনেক সফল কৌশলের উত্তরাধিকারের সমৃদ্ধ অভিজ্ঞতা নিয়ে এসেছেন। বর্তমানে একজন প্রধান পরিচালক হিসাবে যুক্ত এবং কার্ডিওথোরাসিক এবং amp; বিএলকে-ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, নিউ দিল্লির সাথে ভাস্কুলার সার্জিক্যাল পদ্ধতি, হৃৎপিণ্ডের স্পন্দন সিএবিজি মোট ধমনী সিএবিজি মাইট্রাল এবং অ্যাওর্টিক ভালভ সার্জিক্যাল পদ্ধতিতে ন্যূনতম অ্যাক্সেস এবং ভালভ মেরামতের অস্ত্রোপচার পদ্ধতিতে বিশেষীকরণ করে। 2 বছরের জন্য কার্ডিয়াক সার্জিক্যাল চিকিত্সা এবং শিশুদের ক্লিনিকে ফেলোশিপ – বোস্টন হার্ভার্ড মেডিকেল স্কুল & ব্রিগহাম অ্যান্ড উইমেন’স হাসপাতাল-বোস্টন হার্ভার্ড ক্লিনিকাল কলেজ, বোস্টন-ইউএসএ..

ডঃ সুরেশ জোশী

  ডঃ সুরেশ জোশী – ভারতে করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – কার্ডিও থোরাসিক সার্জারি

হাসপাতাল : জসলোক হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা: +42 বছর

বিশেষতা : কার্ডিয়াক সার্জন

ডাঃ সুরেশ জোশীর সাথে যোগাযোগ করুন

ডক্টর সুরেশ যোশী একজন হৃদরোগ বিশেষজ্ঞ, এবং মানুষের স্বাস্থ্যের জন্য হৃদরোগের জন্য তার জীবনের অংশ অবদান রেখেছেন। তিনি ব্রিচ ক্যান্ডি হাসপাতাল, লীলাবতী হাসপাতাল এবং গবেষণা কেন্দ্র, নানাবতী হাসপাতাল এবং সাইফি হাসপাতালের মতো মুম্বাইয়ের অনেক সম্মানিত প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত রয়েছেন। তিনি জসলোক হাসপাতালের সিভিটিএস বিভাগের পরিচালক এবং মুম্বাইয়ের ফোর্টিস পেডিয়াট্রিক কনজেনিটাল হার্ট সেন্টারের প্রধান ছিলেন। তিনি ডাঃ রজার মি-এর অধীনে রয়্যাল চিলড্রেন হাসপাতাল মেলবোর্নে অস্ট্রেলিয়াকে প্রশিক্ষণ দিয়েছেন এবং রয়্যাল আলফ্রেড হাসপাতাল, মেলবোর্ন এবং সিডনির সেন্ট ভিনসেন্ট হাসপাতালে প্রশিক্ষণের মাধ্যমে এটি অনুসরণ করেছেন।

ডাঃ  হেমন্ত পাথারে

  ডাঃ হেমন্ত পাথারে – ভারতে ক্যাবজি সার্জারির জন্য সেরা সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – থোরাসিক সার্জারি

হাসপাতাল : নানাবতী ম্যাক্স হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা : +৩২ বছর

বিশেষতা : হৃদরোগ বিশেষজ্ঞ & কার্ডিওথোরাসিক সার্জন

ডাঃ হেমন্ত পাথারে এর সাথে সংযোগ করুন

ডাঃ হেমন্ত পাথারে-এর হার্ট এবং amp; ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জারি, হার্ট ওয়্যার ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট ডিভাইস, জটিল রোগীদের উদ্ধারের জন্য অতিরিক্ত কর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন, ক্রিটিকাল ইস্কেমিক লিম্ব উদ্ধার। ডাঃ হেমন্ত পাথারে মুম্বাই ভারতের নানাবতী হাসপাতালের হার্ট ইনস্টিটিউটের অন্যতম সেরা কার্ডিওভাসকুলার হার্ট এবং ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জন হিসাবে পরিচিত। ডাঃ পাথারে অত্যন্ত যোগ্য এবং ব্যাপকভাবে প্রশিক্ষিত কিছু সবচেয়ে চ্যালেঞ্জিং হার্ট এবং ফুসফুস ট্রান্সপ্লান্ট সার্জারি করার জন্য। তার প্রশিক্ষণ বিশ্বের সেরা এবং শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে হয়েছে। একজন কার্ডিয়াক সার্জন হিসাবে 24 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, তিনি নিঃসন্দেহে ভারতের মুম্বাইতে হার্ট এবং ফুসফুস প্রতিস্থাপনের জন্য সেরা সার্জনদের একজন।

আন্তর্জাতিক মানের হাসপাতাল থেকে আমাদের শীর্ষস্থানীয় সার্জনের সাথে একটি তাৎক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করুন এবং আপনার হার্টের যত্নের জন্য বিনামূল্যে কোন বাধ্যবাধকতা নেই

ইমেইলে রিপোর্ট পাঠান-enquiry@indiacardiacsurgerysite.com

ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91-9370586696

5) আমি ভারতের সেরা সিএবিজি সার্জন কোথায় পেতে পারি?

যেহেতু ভারত হার্ট সার্জারির জন্য সেরা শল্যচিকিৎসকদের কেন্দ্রস্থল, তাই ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট আপনাকে ডাক্তারদের একটি সংক্ষিপ্ত বিবরণ দিতে পারে এবং আপনি ভারতে কোথায় পাবেন। যেমন কিছু প্রধান শহর যা মানসম্পন্ন CABG সার্জারি অফার করে সেগুলি হল মুম্বাই, দিল্লি, ব্যাঙ্গালোর, আহমেদাবাদ, চেন্নাই ইত্যাদি বিএলকে, নানাবতী, ম্যাক্স, নারায়ণ হৃদয়ালয় এবং ওকহার্ট যেগুলোকে দেশের অন্যতম প্রধান স্বাস্থ্যসেবা গ্রুপ হিসেবে বিবেচনা করা হয়

6) আমি কি ভারতের কার্ডিয়াক সার্জারি সাইটে পুরানো রোগীদের পর্যালোচনাগুলি উল্লেখ করতে পারি?

যেমন আমরা আন্তর্জাতিক রোগীদের বিভ্রান্তি এবং উদ্বেগ বুঝতে পারি। ভারতের কার্ডিয়াক সার্জারি সাইটের প্রশংসাপত্রের মাধ্যমে যাওয়া আপনাকে পরিষেবার গুণমান এবং তারা যে চিকিত্সা গ্রহণ করবে সে সম্পর্কে মোটামুটি ধারণা পেতে সাহায্য করতে পারে৷

সম্পূর্ণ রোগীর গল্প পড়তে এখানে ক্লিক করুন

7) কেন আমি ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটের মাধ্যমে আমার ডাক্তার/হাসপাতাল নির্বাচন করব?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইট চিকিৎসা কেন্দ্রের সাথে অংশীদারিত্ব করেছে; আমরা সেই নেটওয়ার্ক যা আপনাকে ভারতের শীর্ষ হাসপাতালের সাথে সংযুক্ত করে। আমরা আপনাকে প্রদান করি

  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার আছে
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • ইমার্জেন্সি কেয়ার সুবিধা সহ হাসপাতাল
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান

ভারতে নিরাপদ হার্ট সার্জারির জন্য আমাদের দেশীয় এবং আন্তর্জাতিক প্যাকেজগুলির সাথে সর্বোত্তম চিকিৎসা সেবা পান৷ দক্ষ সার্জন সম্পর্কে আমাদের সাথে আরও জানুন, আমাদের দলের সদস্যরা আপনাকে কার্ডিয়াক সার্জনের সাথে সেট আপ করতে সাহায্য করতে পেরে খুশি হবেন৷